রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করেছে আইএস

শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করেছে আইএস

আর্ন্তজাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে একাধিক গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। তবে তারা কোনো প্রমাণ দেয়নি। চরমপন্থী গোষ্ঠীটি আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) তাদের আমাক সংবাদ সংস্থার মাধ্যমে দায় স্বীকার করে।

তাদের দাবি, রোববারের হামলাকারীরা ছিলেন ইসলামিক স্টেটের যোদ্ধা। তবে হামলাকারীরা যে জঙ্গি গোষ্ঠীটির প্রতি অনুগত সে বিষয়ে তারা কোনো ছবি বা ভিডিও দেয়নি।

একদা ইরাক ও সিরিয়ায় দখল করা ভূমির সব হারানো আইএস আগেও অনেক হামলার অসমর্থিত দায় স্বীকার করেছে। শ্রীলঙ্কার কর্মকর্তারা হামলার জন্য স্থানীয় একটি ইসলামি চরমপন্থী গোষ্ঠীকে দায়ী করেছে।

শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ‘প্রতিশোধ’ ছিল ইস্টার সানডের বোমা হামলা। রুয়ান বিজেবর্ধনে মঙ্গলবার সংসদে এ মন্তব্য করেন। তবে তিনি এ বিষয়ে কোনো প্রমাণ এবং তথ্যটি কোথা থেকে পাওয়া গেছে তার ব্যাখ্যা দেননি।

রুয়ান বিজেবর্ধনে বলেন, গির্জা, বিলাসবহুল হোটেল ও অন্যান্য এলাকায় চালানো সমন্বিত বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২১ জনে দাঁড়িয়েছে। সেই সাথে আহত হয়েছে ৫০০ জন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com